আজ বুধবার ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন গৌরীপুরে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘রবীন্দ্র স্মরণ’ তারাকান্দা যুবদলের উদ্যোগে কেন্দ্রীয় যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২
||
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ২৩, ২০২০, ১০:৪৬ পূর্বাহ্ণ




জয়িতা শিল্পীর চতুর্থ কাব্যগ্রন্থ রক্তধারায় বঙ্গবন্ধু

 এম এ আজিজ, স্টাফ রিপোর্টার:

ময়মনসিংহ জয়িতা শিল্পী। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক-স্নাতকোত্তর, ক্রিমিনোলজি এন্ড ক্রিমিনাল জাস্টিজসহ রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পুলিশ সাইন্সে উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন। ২৭তম বিসিএস পরীায় উত্তীর্ণ হয়ে পুলিশ প্রশাসনের একজন উচ্চ পদস্থ কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। জাতিসংঘ শান্তিরা মিশন ডি আর কঙ্গোতে তিনি দতার সাথে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

দেশে-বিদেশে বিভিন্ন আন্তর্জাতিক প্রশিণ সম্পন্ন পুলিশ ক্যাডারের এই কর্মকর্তা মাগুরা জেলা পুলিশ, খুলনা মেট্টোপলিটন পুলিশ (কেএমপি), ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি)সহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে দতার সাথে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হিসাবে অত্যন্ত সুমামের সাথে দায়িত্ব পালন করছেন। পুলিশ প্রশাসনের উচ্চ পদস্থ হয়ে গুরু দায়িত্ব পালনের পরও তিনি শিল্প ও সাহিত্য চর্চায় পিছিয়ে নেই। প্রশাসনিক শত ব্যস্ততার মাঝেও তিনি লিখছেন কবিতা, গল্প ও প্রবন্ধ বই। ইতোমধ্যেই তার প্রকাশিত ৫টি বই পাঠক মহলে ব্যাপক সারা জাগিয়েছে।

এই খ্যতিমান গুনি লেখকের প্রকাশিত বইগুলো হলো, জলে দাগ কেটে দিও ( কাব্যগ্রন্থ-২০১৩), রাজারবাগে প্রজার পুলিশ (প্রবন্ধ-ছোট গল্প-২০১৭), উড়াল পাখি মন (কাব্যগ্রন্থ-২০১৮), মানুষের কথা (ছাট গল্প-২০১৯) ও ঘরের মধ্যে ঘর শূন্য (কাব্যগ্রন্থ-২০১৯)। একুশে বইমেলা-২০২০ এ খ্যাতি অর্জনকারী এই লেখকের চতুর্থ কাব্যগ্রন্থ ‘রক্তধারায় বঙ্গবন্ধু’ প্রকাশিত হয়েছে।

জোনাকী প্রকাশনী (স্টল নং ৬৯০-৬৯৩) এই কাব্যগ্রন্থটি প্রকাশ করেছে। ‘রক্তধারায় বঙ্গবন্ধু’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, চেতনা, কর্ম, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ নিয়ে লিখা প্রায় আশিটির মত কবিতা কাব্যগ্রন্থটিতে স্থান পেয়েছে। যা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে পাঠক মহলের হৃদয়ের গভীরে নাড়া দিবে। মুজিববর্ষ উপলে প্রকাশিত এই বিশেষ কাব্যগ্রন্থটি উৎসর্গ করা হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১